🚚প্রডাক্ট কনফার্ম করার ২৪ থেকে ৭২ ঘন্টার মধ্যে সমগ্র বাংলাদেশে পন্য ডেলিভারি দেওয়া হয়।🛍️🏬 এছাড়া আমাদের শোরুমে এসে প্রোডাক্ট নিলে পাচ্ছেন স্পেশাল ডিস্কাউন্ট।💐

Online বিশ্বের যে কোন খানে FREE Video calling করুন

আজকে আমি দেখাব কি ভাবে skype এর দ্বারা free কথা বলা যায় । যাদের skype account আছে বা যারা এর use জানে তাদের জন্য এই post টি নয় । আমরা সবাই skype সম্পর্কে কম বেশি জানি । এর দ্বারা  বিশ্বের যে কোন খানে এর ব্যবহার কারিদের সাথে Free কথা বলা / video calling ও message দেওয়া যায় । ২০০৩ সালে এর যাত্রা শুরু আর এখন এর ব্যবহার কারিদের সংখ্যা ৬৬৩ মিলিয়ন (2011 ) ।
১।এর দ্বারা ফ্রী কথা বলার জন্য প্রথমে আমাদের skype software টি এখান থেকে download করি ( 23mb).
২।এবার software টি setup দিয়ে নি ।

৩।skype on করে create new account এ ক্লিক করি ।
৪।প্রয়োজনীয় information add করুন । user name টি ভালো মত মনে রাখবেন , যখন passward দিবেন তখন লক্ষ্য রাখবেন যেন passward টি word ও number উভয়ই থাকে । account করার সময় buy credit option দেখতে পাবেন । এটি বাদ দেন । আপনার skype number করতে বললে skip করুন কেননা number করতে ক্রেডিট লাগে ।
৫।সকল information ঠিকমত add করলে আপনি আপনার account পেয়ে যাবেন ।
৬।এবার skype name ও passward দিয়ে sing me in করুন । আপনার account টি এরকম হবে । এখন আপনি skype ব্যবহার করে এমন কারও সাথে free তে কথা বলতে পারবেন ।এজন্য অন্যের skype user name জানতে হবে ।

৭।এবার নিচের দিকে add a contact খুঁজে তাতে click করুন ।
৮। add a contact এর page আসলে skype name এর ঘরে যার সাথে কথা বলতে চান তার skype name একদম ঠিকভাবে বসাবেন  ( বাকি ঘর গুলো পূরন করলেও হবে , না করলেও সমস্যা নেই )। তা হইলে উক্ত ব্যক্তির ছবি সহ profile ঐ page এর নিচে চলে আসবে ।  এরপর add এ click করতে হবে । তা হইলে তার কাছে আপনার নাম সহ একটি request যাবে ।সে accept করলে আপনি তার সাথে calling/video calling করতে পারবেন ।
পরীক্ষা করার জন্য আপনি আমার skype user name দিয়ে দেখতে পারেন ।
এভাবে আপনি বিশ্বের যে কোনখানে ফ্রী calling / video calling / message করতে পারেন । skype তে কথা বলতে মিনিটে প্রায় ৮০০ kb করে যায় । video calling করলে আরও বেশি লাগে । skype দিয়ে আপনি mobile এও call করতে পারবেন কিন্তু এর জন্য credit কিনতে হবে । তবে andriod ও windows এর mobile এ skype mobile version আছে । তাই এর দ্বারা mobile to computer ও কথা বলা যাবে ।

পোস্টটি কেমন লাগলো

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ